শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসছে পূর্ণ সূর্যগ্রহণ, যুক্তরাষ্ট্রে বন্ধ হবে শত শত স্কুল

আন্তর্জাতিক ডেস্ক   |   বৃহস্পতিবার, ২১ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   26 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আসছে পূর্ণ সূর্যগ্রহণ, যুক্তরাষ্ট্রে বন্ধ হবে শত শত স্কুল

আগামী মাসে এক পূর্ণ সূর্যগ্রহণে অন্ধকার হয়ে আসবে যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর কিছু অংশ। এ কারণে ৮ এপ্রিল যুক্তরাষ্ট্রের কয়েকশ স্কুল বন্ধ থাকবে। খবর- এনডিটিভি

এই পূর্ণ সূর্যগ্রহণ শুরু হবে মেক্সিকোতে, এরপর তা ধীরে ধীরে সরে আসবে যুক্তরাষ্ট্রের ওপর। এই চমকপ্রদ সূর্যগ্রহণ দেখতে অপেক্ষা করছেন কয়েক মিলিয়ন মানুষ। এমনকি অনেকে দূরদূরান্ত থেকে এসে তা দেখবেন বলে নিউজউইকের এক প্রতিবেদনে বলা হয়।

তবে নিরাপত্তা নিয়ে হুঁশিয়ারি দিয়েছে সে দেশের কর্তৃপক্ষ। খালি চোখে সূর্যগ্রহণের দিকে তাকালে পাকাপাকিভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে চোখ। এছাড়া সূর্যগ্রহণ দেখতে অনেক মানুষের সমাগম হওয়ার কারণে যানজটসহ বিভিন্ন সমস্যা হতে পারে।

যুক্তরাষ্ট্রের টেক্সাস, ওকলাহোমা, আরকানসাস, মিসৌরি, ইলিনয়, কেন্টাকি, ওহায়ো, পেনসিলভেনিয়া, নিউ ইয়র্ক, ভারমন্ট, নিউ হ্যাম্পশায়ার, এবং মেইনে দেখা যাবে সূর্যগ্রহণ। এছাড়া টেনেসি এবং মিশিগানের কিছু অংশেও দেখা যাবে। এরপর সূর্যগ্রহণটি সরে যাবে কানাডার দিকে।

ইতিমধ্যেই অনেক স্কুল ওই দিন বন্ধ থাকবে বলে ঘোষণা দেওয়া হয়েছে। কিছু জায়গায় ক্লাস নেওয়া হবে ইন্টারনেটের মাধ্যমে। শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে সূর্যগ্রহণ দেখার বিশেষ চশমা। এমনকি টেক্সাসে বাসিন্দাদের বেশি করে খাবার কিনে রাখতে বলা হয়েছে, কারণ সূর্যগ্রহণ দেখতে আসা পর্যটকদের ভিড়ে স্থানীয়দেরই খাবারে টান পড়তে পারে।

Facebook Comments Box

Posted ১১:০২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com